নেহাল গ্রিন পার্ক, কিশোরগঞ্জ সদর, কিশোরগঞ্জ


নিখুঁত স্থাপত্য শিল্পকর্ম আর পরিকল্পিত আকষণীয় ল্যান্ডস্ক্যাপিং সমৃদ্ধ নেহাল গ্রিন পার্কে প্রবেশ করলে মনে হয় অন্য এক ভুবন। কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে কদমতলার মোল্লাপাড়ায় অবস্থিত এই পার্কের দৃষ্টিনন্দন দেশী বিদেশী বিভিন্ন গাছ ও পার্কের শ্যামল ছায়াঘেরা সামগ্রিক অবস্থা যেন এক মোহময়ী পরিবেশ। এ পার্কে রয়েছে সু-বিশাল পিকনিক স্পট, কমিউনিটি সেন্টার কাম কনভেনশন হল, কনসার্ট বা অন্যান্য অনুষ্ঠান কার উপযোগী একটি মুক্তমঞ্চ, ছোট-বড় দু’টি পুকুর, জলটঙ, ওয়েব পুল, মেরি গো রাউন্ড, প্যাডেল বোট, কিডস্ বোট, বাম্পার কার, মিনি চিড়িয়াখানা প্রভৃতি।

পার্কটি ভেতরে জলপিপি রেস্তোরাঁয় ভাল মানের খাবার পাওয়া যায়। যাতায়ত ব্যবস্থা: দূর দূরান্ত থেকে বাস , শহরের যেকোন জায়গা থেকে রিক্সা, ইজিবাইকে আসা যাবে। ট্রেন যোগে আসতে চাইলে কিশোরগঞ্জ রেল স্টেশন থেকে রিক্সায় আসা যাবে।

 

যাতায়াত ব্যবস্থা: কিশোরগঞ্জ সদর আন্ত:জেলা বাসটার্মিনাল হতে নগুয়া বটতলার অটো রিক্সা যোগে অথবা, জেলাকারগার কিশোরগঞ্জ এর সামনে হতে অটো যোগে যাওয়া যাবে।

আবাসন ব্যবস্থা : পার্কের আশেপাশে কোন আবাসিক ব্যবস্থা নাই। তবে শহরের বড় বাজারে ক্যাসেল সালাম(চায়নিজ ও আবসিক) এবং স্টেশন রোড়ে রিভার ভিউ, উজান ভাটি, গাংচিল, হোটেল বোম্বে, হোটেল শ্রাবণী, হোটেল আল মোবারকসহ বেশ কিছু আবাসিক হোটেল রয়েছে।